সিপিএ মার্কেটিং কি? সিপিএ মার্কেটিং এর আদ্যোপান্ত
Blog

সিপিএ মার্কেটিং কি? সিপিএ মার্কেটিং এর আদ্যোপান্ত

Pinterest LinkedIn Tumblr

আউটসোর্সিং শব্দটির এখন আমাদের কাছে বেশ পরিচিত।  বিশেষ করে বাংলাদেশের মানুষের কাছে Outsourcing এর অন্যতম একটি মাধ্যম Digital Marketing সকলের মধ্যে এখন বর্তমানে অনেক পরিচিত। যে কোনো সোশ্যাল মিডিয়াতে প্রবেশ করলে আমরা “ সিপিএ মার্কেটিং শিখে আয় করুন” এই কথাটি দেখতে পাই বা শুনতে পাই। সিপিএ মার্কেটিং করে আয় করার পূর্বে অবশ্যই সকলের সিপিএ মার্কেটিং সম্পর্কে দক্ষতা অর্জন করতে হবে এবং সেইসাথে সিপিএ মার্কেটিং কি জেনে নিতে হবে।

ইন্টারনেটের এই আধুনিক যুগে সিপিএ মার্কেটিং করে আয়কর এখন অনেক সহজ হয়ে গিয়েছে। কিন্তু এমন অনেক ব্যক্তি আছেন যারা CPA Marketing কথাটি অনেক শুনেছেন কিন্তু সিপিএ মার্কেটিং করে কিভাবে আয় করা যায় তা আপনারা জানেন না এবং সেইসাথে সিপিএ মার্কেটিং করতে আপনাদের কেমন দক্ষতা অর্জন করতে হয় সে সম্পর্কে আপনারা জানেন না।

এ বিষয়গুলো সম্পর্কে আপনারা যারা জানেন না তারা আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি পড়লে জেনে নিতে পারবেন এবং সেইসাথে আপনারা এখানে সিপিএ মার্কেটিং কোর্সটি করে নিতে পারেন।

সিপিএ মার্কেটিং কি CPA Marketing কি

আমরা আপনাদেরকে পূর্বে বলেছি যে সিপিএ মার্কেটিং করে আপনারা আয় করতে পারবেন। তবে আপনাদের সিপিএ মার্কেটিং করে আয় করার পূর্বে অবশ্যই সিপিএ মার্কেটিং কি? সে সম্পর্কে জানতে হবে এবং সিপিএ মার্কেটিং এর দক্ষতা অর্জন করতে হবে।। 

প্রথমে আমরা সিপিএ এর পূর্ণরূপ জেনে নেই, CPA = Cost Per Action..

CPA Marketing বা CPA Affiliate Marketing হচ্ছে যে কোন প্রতিষ্ঠান টার্গেট পণ্য বিক্রি করার প্রক্রিয়া। অর্থাৎ কোন একটি প্রতিষ্ঠান একশন কাজ যেমনঃ ডাউনলোড করা, রেজিস্ট্রেশন করা টার্গেট ট্রাফিক এনে দেয়া এ সকল কাজের মাধ্যমে যে সকল পণ্য বিক্রি করা হয় সেই কাজের প্রক্রিয়াকেই সিপিএ মার্কেটিং বলা হয়। তবে সিপিএ মার্কেটিং এর আয় হয় কমিশনের উপর।

উদাহরণস্বরূপঃ আপনি একটি মোবাইল ফোন কোম্পানির মোবাইল বিক্রি করার জন্য টার্গেট অডিয়েন্স খুঁজে মোবাইল ফোন বিক্রি করতে সক্ষম হয়েছে। সেই মোবাইল কোম্পানি আপনাকে এই ফোন বিক্রির ওপর যে পরিমাণ কমিশন ধার্য করবে সেই কমিশনের অর্থটা আপনার আয় হবে। কমিশন নির্ধারণ করা হয় কাজের ধরন এবং স্থানের উপর নির্ভর করে।

CPA Marketing Meaning in Bengali CPA Marketing Bangla

CPA Marketing Meaning in Bengali  আমাদের দেশে বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর যতগুলো সেক্টর রয়েছে তার মধ্যে সিপিএ মার্কেটিং সবচেয়ে বেশি পরিচিত। তাই আমাদের দেশে সিপিএ মার্কেটিং এর চাহিদা বৃদ্ধি পাচ্ছে। সিপিএ মার্কেটিং মূলত lead generation করা।

CPA Marketing Bangla হচ্ছে যেকোনো পণ্য অনলাইনে বিক্রি করার উদ্দেশ্যে আপনাদের পণ্য ইমেইল সংগ্রহের করার মাধ্যমে এবং লিড জেনারেশন করার মাধ্যমে আপনাদের পণ্যগুলি বিক্রয় হয়ে যাবে এবং সেই বিক্রয় হতে আপনারা যে কমিশন পাবেন সেটি হচ্ছে আপনাদের মূল আয়।

এসকল পণ্যগুলো বিক্রয়ের মাধ্যমে যে কমিশন পাওয়া যায় তার জন্য আপনাদেরকে অবশ্যই সঠিক ট্রাফিক করতে হবে। Traffic System যদি সঠিক হয় তাহলে অবশ্যই আপনাদের সিপিএ মার্কেটিং করে আয় করতে অনেক সহজ হবে। আর এর জন্য প্রয়োজন আপনাদের সঠিক দক্ষতা এবং ধৈর্য। কারণ সিপিএ মার্কেটিং থেকে যে আয় হয় তা মূলত একটি ধৈর্য সাপেক্ষ কাজ। তাই ধৈর্য সহকারে আপনাদেরকে Lead Generate করতে হবে।

সুতরাং Digital ভাবে একটি ব্যবসায় কে এগিয়ে নিয়ে যেতে চাইলে এবং সে ব্যবসায় সফলতা কামনা করতে চাইলে অবশ্যই ব্যবসায়ীকে ডিজিটাল ভাবে সম্প্রসারণ করা উচিত। আর ব্যবসার সফলতার পেছনে CPA Marketing ব্যবহার করা উত্তম কাজ বলে মনে করি। 

সিপিএ মার্কেটিং এখন শুধুমাত্র কেনাকাটার অর্থ নয় ,এটি নিচের যেকোন সেবা হতে পারেঃ

  • Filling out a form
  • Submitting an email 
  • Signing up for a free trial
  • Downloading an ebook 
  • Creating an account
  • Signing up for a newsletter
  • Taking a survey, etc.

সিপিএ মার্কেটিং-এ, ব্যবহারকারী যখনই একটা সেবা গ্রহন করুক না কেন, নির্দিষ্ট অ্যাকশন পূরণ করলেই একটি নির্দিষ্ট পরিমাণ অ্যাফিলিয়েট কমিশন প্রদান করা হয়।

CPA Marketing কি

সিপিএ মার্কেটিং আসলে কিভাবে কাজ করে?

CPA মার্কেটিং কিভাবে কাজ করে তা দুটি ভিন্ন শিরোনামের নিচে ব্যাখ্যা করা হয়েছে। প্রথমে আমরা কিছু তালিকা ও CPA মার্কেটিং এর কার্যপ্রণালী নিয়ে আলোচনা করবঃ

১। সিপিএ মার্কেটিং Terminologies

CPA মার্কেটিং খুব সহজ এবং আকর্ষণীয় উপায়ে কাজ করে। তবে পুরো প্রক্রিয়াটি বোঝার জন্য, প্রথমে এর সাথে যুক্ত কয়েকটি শর্তাদি বোঝা যাক।

Affiliates or Publishers

ব্লগার, ইনফ্লুয়েন্সার বা মার্কেটার যারা একটি নির্দিষ্ট ব্যবসার পণ্যের প্রচার করে এবং তাদের ওয়েবসাইট বা ল্যান্ডিং পেইজে টার্গেটেড ট্রাফিক পাঠায়।

Advertisers

এফিলিয়েট নেটওয়ার্ক ব্যবহার করে একজন এডভার্টাইজার তার পন্যের প্রচারণা করে থাকে।

CPA networks

সিপিএ নেটওয়ার্ক হলো এফিলিয়েট এবং বিজ্ঞাপনদাতাকে একত্রিত করার একটি মাধ্যম। বিজ্ঞাপনদাতারা সিপিএ মার্কেটিং শুরু করতে সিপিএ নেটওয়ার্কে সাইন আপ করতে পারেন যখন ব্যবসাগুলি তাদের অফারগুলি সিপিএ নেটওয়ার্কে পোস্ট করে।

Visitors

ভিজিটর হলো সেই ব্যক্তি যাদের কাছে অ্যাফিলিয়েট পণ্যের প্রচার করে এবং তাদের অ্যাকশন পূরণ করে কমিশন উপার্জন করতে সাহায্য করে।

২। CPA Marketing কিভাবে কাজ করে তা ব্যাখ্যা করা হলঃ

➤ যে প্রতিষ্ঠানগুলো তাদের পণ্যের প্রচার করতে চায় তারা CPA নেটওয়ার্কের সাথে যোগাযোগ করে, অফার, পণ্যের বিবরণ, কমিশন রেট ইত্যাদি প্রদান করে।

➤ একই প্ল্যাটফর্মে, অ্যাফিলিয়েটরা এমন অফারগুলি খুঁজে বের করে যা তাদের ওডিয়েন্স ও নিসের সাথে মিলে। যখন তারা একটি উপযুক্ত অফার খুঁজে পায়, তখন তারা নেটওয়ার্কের মাধ্যমে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে।

➤ সুতরাং, সিপিএ নেটওয়ার্ক এফিলিয়েট ও ব্যবসায় প্রতিষ্ঠানকে খুজে পেতে সহায়তা করে এবং একসাথে কাজ করতে সহায়তা করে।

➤ সবকিছু সম্মত হওয়ার পরে, এফেলিয়েটস তাদের ওয়েবসাইটে বা যেখানেই তাদের ভিজিটর আছে সেখানে কোম্পানির পণ্যের প্রচার শুরু করতে পারে।

➤ পণ্যের চারপাশে প্রাসঙ্গিক বিষয়বস্তু তৈরি করা বা এর টার্গেটেড অডিয়েন্সদের মাঝে কোম্পানির ল্যান্ডিং পেজ ভিজিট করতে এবং একটি ফর্ম পূরণ করা, তাদের ইমেল দেওয়া ইত্যাদির মতো নির্দিষ্ট পদক্ষেপ নিতে প্রলুব্ধ করে।

➤ অ্যাকশনটি সম্পূর্ণ করে এমন প্রতিটি ভিজিটরের জন্য, অ্যাফিলিয়েট একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ উপার্জন করে।

সিপিএ মার্কেটিং কেন জনপ্রিয়?

সিপিএ মার্কেটিংয়ের জনপ্রিয়তা তুঙ্গে থাকার কিছু কারন রয়েছে যা নিম্নে তুলে ধরা হলোঃ

১। এটি শুরু করা সহজ

সিপিএ মার্কেটিং শুরু করার জন্য আপনার যা প্রয়োজন তা হল একটি ল্যান্ডিং পেইজ যা যথেষ্ট ট্রাফিক পায়। কিছু ক্ষেত্রে, আপনি ল্যান্ডিং পেইজ ছাড়াই শুরু করতে পারেন — Facebook, YouTube এর মতো চ্যানেলের মাধ্যমে পণ্যের প্রচার করে। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি যা শেয়ার করেন তাতে আপনার অডিয়েন্সদের আগ্রহী হওয়া এবং যাতে আপনি কমিশন অর্জন করতে পারেন।

২। স্বল্প ঝুঁকি

অ্যাফিলিয়েট হিসাবে শুরু করার জন্য আপনার যথেষ্ট আর্থিক বিনিয়োগের প্রয়োজন নেই। ব্যবসার ক্ষেত্রে, অডিয়েন্স যখন অ্যাকশনটি সম্পূর্ণ করে তখনই তাদের কমিশন প্রদান করতে হবে। প্রতি ক্লিক বা প্রতি ইম্প্রেশন মডেলের বিপরীতে, তারা শুধুমাত্র তখনই কমিশন প্রদান করে যখন একজন অডিয়েন্স কনভার্ট হয়।

৩। কম বিনিয়োগ

সিপিএ মার্কেটিং শুধুমাত্র অ্যাফিলিয়েটদের জন্যই লাভজনক বরং ব্যবসা প্রতিষ্ঠানের জন্যও। তাদের বিপণন প্রচেষ্টার জন্য একটি বিশাল অর্থ ব্যয় করার পরিবর্তে, কোম্পানিগুলি তাদের অ্যাফিলিয়েটদের মাধ্যমে তাদের পণ্যের বিজ্ঞাপন দেয়।

৪। পরিচালনা করা সহজ

এটি কীভাবে কাজ করে তা বুঝতে এবং ইনকাম পেতে সময় নিতে পারে। কিন্তু একবার আপনি নিজেকে প্রতিষ্ঠিত করলে, CPA মার্কেটিং এর জন্য খুব বেশি পরিশ্রমের প্রয়োজন হয় না এবং এটি পরিচালনা করা সহজ।

কিভাবে CPA মার্কেটিং শুরু করবেন?

পাঁচটি সহজ ধাপে আপনি CPA মার্কেটিং শুরু করতে পারেন তা নিম্নে দেওয়া হল:

১। ল্যান্ডিং পেইজ তৈরি করুন

আপনার যদি কোন ল্যান্ডিং পেইজ না থাকে তবে আপনার একটি ল্যান্ডিং পেইজ তৈরি করার কথা বিবেচনা করা উচিত। যদিও আপনি কোনো ল্যান্ডিং পেইজ ছাড়াই CPA নেটওয়ার্কে লিস্টেড হতে পারেন, তবে একটি ল্যান্ডিং পেইজ  থাকার মাধ্যমে পাওয়ার সম্ভাবনা বাড়িয়ে দেয়।

২। ল্যান্ডিং পেইজে ট্রাফিক ড্রাইভ

CPA মার্কেটিং এ সফল হতে হলে, আপনাকে আপনার ল্যান্ডিং পেইজে উল্লেখযোগ্য ট্রাফিক পেতে হবে। অধিক ট্রাফিক পেতে শিখতে পারেন Search Engine Optimization এবং আপনার কনটেন্টে টার্গেটেড কিওয়ার্ড ব্যবহার করতে পারেন। যদিও রাঙ্ক হতে সময় নেয়, তবে এই কীওয়ার্ডগুলির জন্য একবার র‌্যাঙ্কিং করলে আপনি ভাল অর্গানিক ট্র্যাফিক পেতে পারেন।

৩। নিস সিলেকশন

আপনি আপনার ল্যান্ডিং পেইজ এবং অডিয়েন্সের উপর ভিত্তি করে নিজের জন্য একটি নিস সিলেক্ট করুন৷ আপনার নিস হল যে বাজারে আপনি কাজ শুরু করতে চান এবং আপনি যে ধরনের পণ্য আপনার অডিয়েন্সদের অফার করেন। নিসের কিছু উদাহরণ হল ফিটনেস, হেলথ, বিউটি, স্পোর্টস, গেমিং ইত্যাদি।

৪। Offers খুজুন

যখন আপনার ওয়েবসাইট ভাল ট্র্যাফিক পেতে শুরু করবে, তখন আপনার নিস পণ্য বিক্রয়কারী বিজ্ঞাপনদাতাদের সন্ধান করবেন। এর জন্য, আপনি oDigger এবং OfferVault এর মতো ওয়েবসাইট ব্যবহার করতে পারেন।

৫। CPA নেটওয়ার্কে জয়েন করুন

আপনি আপনার পছন্দ মতো একটি অফার খুঁজে পাওয়ার পরে, আপনাকে সেই নেটওয়ার্কে যোগ দিতে হবে যেখানে এটি পোস্ট করা হয়েছে৷ এর জন্য, আপনাকে আবেদনপত্র পূরণ করতে হবে। এমনকি আপনি যদি একজন CPA বিপণনকারী হিসাবে শুরু করেন, আপনার আবেদনে সৎ থাকুন।

উপরে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি CPA মার্কেটিং এর সাথে আপনার যাত্রা শুরু করতে পারেন।

Best CPA Marketing Site for Bangladesh

Best CPA Marketing Site for Bangladesh বাংলাদেশ এ নির্দিষ্ট কিছু ওয়েবসাইট রয়েছে যেখানে সিপিএ মার্কেটিং করে আয় করতে পারবেন। কিন্তু এই সাইট গুলো সম্পর্কে আপনারা অনেকেই জানেন না। আপনারা যাতে সিপিএ মার্কেটিং সম্পর্কে জেনে এবং সিপিএ মার্কেটিং সম্পর্কে সঠিক দক্ষতা অর্জন করে যে ওয়েবসাইটগুলোতে সিপিএ মার্কেটিং এর কাজ করে আয় করতে পারবেন তার একটি লিস্ট আপনাদের সামনে তুলে ধরব।

কারণ এই সাইটগুলোতে আপনারা লিড জেনারেশন করে আয় করতে পারবেন। তবে বিশ্বের মধ্যে যে সকল CPA Marketing Website রয়েছে সেসব গুলোতে আপনারা কাজ করতে পারবেন না কারণ বাংলাদেশের জন্য নির্দিষ্ট কিছু সিপিএ মার্কেটিং করার ওয়েবসাইট রয়েছে। নিম্নে এ সকল ওয়েবসাইট এর তালিকা দেয়া হলোঃ

  • MyLead
  • CPAGrip
  • CPABuild
  • lemonads
  • Adsmain
  • MaxBounty
  • Paysale
  • Adexico
  • CPAFull
  • Los Pollos
  • Convert to med
  • Global wide media
  • Affiliate Network
  • A4D
  • Advidi
  • Mobidea
  • AdCombo
  • Fireads
  • CrakRevenue
  • MadRivol
  • Admitad
  • CPAMatica
  • Advendor
  • ClickDealer
  • Toto Advertising

সুতরাং আপনারা এই বাংলাদেশের সেরা ১০টি CPA Marketing ওয়েবসাইটে কাজ করতে পারবেন এবং দক্ষতা অর্জন করে সঠিক নির্দেশনা এবং কমিশনের মাধ্যমে আয় করতে পারবেন।

এছাড়া আপনারা খুব সহজেই একটি কোশ্চেন মাধ্যমিক গ্রাফিক ডিজাইনের ফটোশপে স্কিল Adobe Photoshop CC Masterclass Basics To Advanced তৈরি করে নিতে পারেন 

সিপিএ মার্কেটিং করতে কি কি লাগে

আপনারা যারা CPA Marketing শিখতে চাইছেন তারা অবশ্যই জানতে চাচ্ছে বিজয় আমরা যখন সিপিএ মার্কেটিং শিখব তখন আমাদের কি কি প্রয়োজন হতে পারে। কারণ আমরা যখন যেকোনো কাজ করি সে কাজটি সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় কিছু Tools অথবা সামগ্রী প্রয়োজন হয়।

খুব সাধারন একটি বিষয় আমরা যখন পড়াশোনা করি তখন পড়াশোনা সম্পন্ন করার জন্য আমাদের বই-খাতা-কলম ইত্যাদি প্রয়োজন হয়। ঠিক তেমনি ফ্রিল্যান্সিং করে আয় করার জন্য আমাদের প্রয়োজনীয় কিছু সামগ্রি থাকতে হয়।

আমরা সকলেই জানি যে CPA Marketing হচ্ছে ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং এর একটি মাধ্যম। যেহেতু ফ্রিল্যান্সিং একটি Online ভিত্তিক কাজ সেহেতু সিপিএ মার্কেটিং করার ক্ষেত্রে আপনাদের অবশ্যই অনলাইনে কাজ করার জন্য যে সকল সামগ্রিক প্রয়োজন অর্থাৎ CPA Marketing করতে যা যা লাগে তা হচ্ছে-

  • ইন্টারনেট কানেকশন।
  • একটি কম্পিউটার বা ল্যাপটপ

তবে আপনারা খুব সহজেই একটি কোর্স করে CPA with Native ADS | Paid Campaign Success Blueprint সিপিএ মার্কেটিং শিখে নিতে পারেন। 

CPA Marketing in Bangladesh

আপনারা যারা CPA Marketing সম্পর্কে নতুন জানতে পেরেছেন তাদের মধ্যে অবশ্য একটি কৌতুহল জাগতে পারে যে বাংলাদেশের সিপিএ মার্কেটিং এর মূল্য কতটুকু অথবা বাংলাদেশের সিপিএ মার্কেটিং এর অবদান আছে কি? হ্যাঁ, অবশ্যই আছে। এক সমীক্ষা হতে জানা যায় যে বাংলাদেশে বর্তমানে ফ্রিল্যান্সারের সংখ্যা সবচেয়ে বেশি।

বাংলাদেশের সকল শ্রেণীর মানুষ চাকুরীর পাশাপাশি এবং ব্যবসার পাশাপাশি নিজেদের স্বাবলম্বী করার জন্য ফ্রিল্যান্সিং আউটসোর্সিং কে বেছে নিচ্ছে। আপনাদের মধ্যে যাদের ব্যবসাপ্রতিষ্ঠান হয়েছে তারা অবশ্যই তাদের বিজনেস সম্প্রসারণ করার জন্য অনলাইনের মাধ্যমে অর্থাৎ ডিজিটাল মাধ্যমে তাদের পণ্য সরবরাহ করতে চাইবেন।

আর এই ডিজিটাল মার্কেটিং এর অন্যতম একটি মাধ্যম হচ্ছে সিপিএ মার্কেটিং আপনারা যারা সিপিএ মার্কেটিং এর মাধ্যমে আয় করতে চান তারা অবশ্যই সিপিএ মার্কেটিং এর কোর্স করে দক্ষতা অর্জন করে সিপিএ মার্কেটিং করে আয় করতে পারেন।

তবে অনলাইনে কাজ করার জন্য কম্পিউটার, ইন্টারনেট যেমন প্রয়োজন হয় ঠিক তেমনি আপনাদের ইংরেজি ভাষার প্রতি দক্ষতা থাকতে হবে। কারণ ফ্রিল্যান্সিং এবং আউটসোর্সিং যেহেতু আন্তর্জাতিক ভাবে কাজ করা হয় সেহেতু ইন্টারন্যাশনাল ল্যাঙ্গুয়েজ ইংরেজি জানা প্রয়োজন। 

তাছাড়াও আপনারা যারা ফ্রিল্যান্সিং এবং আউটসোর্সিং করার জন্য মার্কেটপ্লেস সম্পর্কে ধারণা রাখতে চাইছেন তারা অবশ্যই ফাইবার সহ বিভিন্ন ইন্টার্নেশনাল মার্কেটপ্লেসে কাজ করতে পারেন। আপনারা যারা ফাইবার সম্পর্কে জানতে চাইছেন এবং ফাইবার মার্কেটপ্লেস এ কাজ করার জন্য অবশ্যই ফাইবার মার্কেটপ্লেস এর দক্ষতা অর্জন করতে হবে।

আপনারা ফাইবার মার্কেটপ্লেস সম্পর্কে জানতে চাইলে এই Fiverr Freelancing Course কোর্সটি করতে পারেন 

পরিশেষে

ইতিমধ্যে আমরা আপনাদেরকে সিপিএ মার্কেটিং কি এবং সিপিএ মার্কেটিং সম্পর্কে জানার জন্য আপনাদের পূর্ব থেকে কি কি প্রয়োজন এবং সিপিএ মার্কেটিং করে আপনারা কিভাবে আয় করতে পারেন, আমাদের দেশে সিপিএ মার্কেটিং এর অবদান কতোটুকু রয়েছে সে সম্পর্কিত সকল তথ্য আমরা আপনাদেরকে জানিয়েছে। আমরা নিশ্চিত যে আপনারা যদি আমাদের সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়েন তাহলে আপনাদের মধ্যে সিপিএ মার্কেটিং নিয়ে কোন দ্বিধা দ্বন্দ্ব থাকবে না।

তাই এখনই নিজেদেরকে প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলার জন্য তৈরি করে নিন এবং সেইসাথে বাংলাদেশের বেকারত্ব দূর করার জন্য দক্ষতা অর্জন করে আই এর পথ খুঁজে নিতে পারেন। একজন সচেতন নাগরিক হিসেবে অবশ্যই আমাদের প্রত্যেকের উচিত যে নিজেদেরকে স্বাবলম্বী হিসেবে গড়ে তোলা এবং দেশের বেকারত্ব দূর করা। ধন্যবাদ

Sabiha is a passionate blogger who does Online Marketing, in that order. She also thinks CPA Learner has the Best Online Marketing Courses out there.

Write A Comment

সিপিএ মার্কেটিং এ

সাফল্য পাচ্ছেন না ? 

সাফল্য পেতে আজই এনরোল করুন